রামুতে ইয়াবা নিয়ে ধরা পড়লো আপন দুই ভাই!

কক্সবাজার জার্নাল রিপোর্ট ◑

কক্সবাজারের রামু বাইপাস এলাকায় ১০ হাজার ইয়াবাসহ ২ জন মাদক ব্যবসায়ী’কে আটক করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন -১৫।

গতকাল ১৬ জুলাই (বৃহস্পতিবার) বিকাল ৪টা ২০ মিনিটে তাদের আটক করা হয়।

আটককৃত হলেন, রামু খুনিরাপালং ইউনিয়নের ধেচুয়াপালং ও ছাদিরখাটা এলাকার মৃত মকতুল হোসেনের পুত্র মোঃ কামাল উদ্দিন (২৯) ও জামাল উদ্দিন (২৫)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে যে, একটি ইয়াবার চালান আসছে।

সে সংবাদের ভিত্তিতে দারিয়ার দিঘী বাইতুল করিম জামে মসজিদ এর পূর্ব পার্শে রামু বাইপাস পাঁকা রাস্তার উপর চেকপোস্ট স্থাপন করে তল্লাশী অভিযান শুরু করে র‌্যাব-১৫ এর চৌকস অভিযানিক দল।

এসময় মরিচ্যার দিক হতে আসা দুইজন যাত্রীসহ একটি মোটরসাইকেল চেকপোস্টের সামনে আসলে র‌্যাব সদস্যরা গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করার সময় মটরসাইকেল রেখে দৌড়ে পালানোর চেষ্টাকালে ২ জনকে আটক করে। পরে মোটরসাইকেল এর সিটের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়৷ উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৫০ লক্ষ টাকা।

পরে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে স্বীকার করে, দীর্ঘদিন যাবৎ তারা টেকনাফ ও উখিয়া সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রামু থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।